আজ || বুধবার, ০১ মে ২০২৪
শিরোনাম :
  তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত       তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা       তালায় আরএমটিপি প্রকল্পের বাজার সংযোগ সভা অনুষ্ঠিত    
 


সাতক্ষীরায় প্রেরণা সংস্থার নিবন্ধন বাতিল ও শম্পা গোষ্মামী কর্তৃক দখলকৃত সম্পত্তি উদ্ধারের দাবিতে এক ভুক্তভোগির সংবাদ সম্মেলন

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতায় “প্রেরণা” সাইন বোর্ডের আড়ালে বিতর্কিত শম্পা গোষ্মামী কর্তৃক এক ব্যক্তির পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক পাকা ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে উপজেলার তারালী ইউনিয়নের বরেয়া গ্রামের মৃত আব্দুস সোবহাস সরদারের ছেলে মোঃ এহছানুল হক এই অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, নলতা মৌজায় এসএ ৫৪৯, ৪৪৪ ও ৫৩৯ নং খতিয়ানের ১৬৭৮ ও ১৬৭৯ দাগে ১.২৩ শতক জমির রেকডীয় মালিক হয়ে আমি ও আমার পিতা দীর্ঘ ৩৫/৩৬ বছর ধরে শান্তিপূর্নভাবে ভোগ দখল করে আসছি। কিন্তু কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের আনন্দ মোহনের স্ত্রী এলাকার শম্পা গোষ্মামী “প্রেরণা” সাইন বোর্ডের আড়ালে আমার রেকডীয় সম্পত্তির আনুঃ ৫০ ফুট দৈর্ঘ ও ৮ ফুট প্রস্থ জমি দখল করে ঘর নির্মাণ করতে থাকে। প্রতিবাদ করতে গেলে শম্পা গোষ্মামীসহ তার লোকজন আমাকে জেল খাটানোর হুমকি দিয়ে সরে যেতে বলে। এঘটনায় আমি নলতা ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে তিনি ৭ জুলাই উভয় পক্ষকে হাজির হতে নেটিশ করেন। কিন্তু নির্দিষ্ট দিনে শম্পা গোষ্মামী হাজির না হওয়ায় পুনরায় ৩ আগষ্ট উভয় পক্ষকে হাজির হওয়ার জন্য অহবান করেন। এই দিনে শালিসে কালিগঞ্জ উপজেলা আ’লীগের সেক্রেটারী এনামুল হোসেন ছোট, নলতা ইউনিয়ন আ’লীগের সভাপতি আলহাজ্ব আনিছুজ্জামান খোকন, প্রধান শিক্ষক মোনায়েম হোসেন, শম্পা গোষ্মামীর প্রতিনিধি সুকুমার দাশ বাচ্চুসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত হন। এসময় আমি আমার সকল কাগজপত্র জমা দেই। উভয়পক্ষের কাগজপত্র দেখাকালে প্রতিপক্ষ নলতা মৌজার ২ নং খতিয়ানে ১৩৭৬ দাগের দুই শতক কৃষিজমি ২০১৯-২০ সালের জুন মাস পর্যন্ত জেলা পরিষদ থেকে ইজারা গ্রহণের কাগজ জমা দেন। বিরোধীয় বিষয়টি পর্যালোচনার এক পর্যায় উঠে আসে যে, জেলা প্রশাসকের মালিকানাধীন জমি শম্পা কিভাবে জেলা পরিষদ থেকে ইজারা গ্রহণ করেছেন? একপর্যায় মাপজরিপ করে বাস্তবতা দেখে সিদ্ধান্ত গ্রহণ করা হবে মর্মে আমরা বাদী বিবাদী উভয়ে স্বাক্ষর করি।
এহছানুল হক আরো বলেন, শান্তিপূর্ন পরিবেশে শালিসী বৈঠক থেকে ফিরে আসার পর ধুরন্ধর শম্পা গোষ্মামী বেলা দেড়টার দিকে বিরোধীয় সম্পত্তিতে নির্মাণ কাজ শুরু করে। বিষয়টি চেয়ারম্যানকে জানালে তাৎক্ষনিক দফাদারকে পাঠিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু চেয়ারম্যানের বার্তার তোয়াক্কা না করে দফাদারকে হাকিয়ে দিয়ে কাজ করতে থাকেন। একপর্যায় শম্পা অবৈধভাবে নির্মাণধীন ঘরের আসবাবপত্র নিজেই ভাংচুর করে মজা দেখাচ্ছি বলে বে-আব্রু হয়ে ভীতির সৃষ্টি করে। এখানে কেউ জড়িত না থাকা স্বত্বেও শম্পা গোষ্মামী জেলা মধ্যে জনপ্রিয় ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান ও আমাকে জড়িয়ে সম্পূর্ন মিথ্যে, বানোয়াট, সম্মানহানিকর ও কুরুচিপূর্ন সংবাদ প্রকাশ করিয়েছে। আমি এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি পরসম্পদলোভী ও পবিত্র নলতা নগরীর পবিত্রতা বিনষ্টকারি বিতর্কিত শম্পা গোষ্মামীর প্রেরণা সংস্থার নিবন্ধন বাতিল পূর্বক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জবরদখলকৃত সম্পত্তি উদ্ধারে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।


Top